ডাম শিশু শিখন কেন্দ্র স্থায়ীত্বশীল করণের জন্য লোহাগাড়া উপজেলা পরিষদ হল রুমে মতবিনিময় সভা

০৩ অক্টোবর ২০১৭ইং
।।লোহাগাড়া. চট্টগ্রাম।।
ডাম শিশু শিখন কেন্দ্র স্থায়ীত্বশীল করণের জন্য চট্টগ্রাম জেলার লোহাগাড়া উপজেলা পরিষদ হল রুমে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লোহাগাড়া-সাতকানিয়া মাননীয় সংসদ সদস্যের সহধর্মীনি ও আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও কেন্দ্রীয় সদস্য বাংলাদেশ মহিলা আওয়ামীলীগ মিসেস রিজিয়া রেজা চৌধূরী। সভাপতিত্ব করেন লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার জনাব মো: মাহ্‌বুব আলম। প্রধান আলোচক ছিলেন ড. মহিউদ্দীন মাহি, প্রফেসর এন্ড ডাইরেক্টর, মরক্কো আগাধীর ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটি ও আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক, আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশন।
ঢাকা আহ্ছানিয়া মিশনের Qatar(EAC) দাতা সংস্থার আর্থিক 



সহায়তায় DAM-CLC প্রকল্পের মাধ্যমে ২০১৩ সাল থেকে লোহাগাড়া উপজেলায় ৮৫টি শিশু শিখন কেন্দ্রের মাধ্যমে ২৫১৭ জন ঝরে পড়া ও স্কুল বর্হিভূত শিশুদের প্রাথমিক শিক্ষা কার্যক্রম চলমান রয়েছে। ঢাকা আহ্ছানিয়া মিশন থেকে শিক্ষা কেন্দ্র গুলির শিক্ষকদের সন্মানী, প্রশিক্ষণ, ছাত্র-ছাত্রীদের জন্য চাহিদা অনুযায়ী খাতা, কলম, পেন্সিল, ইরেজার, রং পেন্সিল ও উপজেলা শিক্ষা অফিস থেকে প্রয়োজনীয় এনসিটিবি বই সরবরাহ করা হয়েছে।
বর্তমানে দাতা সংস্থার সহায়তা বন্ধ হওয়ায় শিশু শিখন কেন্দ্র গুলি চালু রাখার জন্য সিএলসি কমিটি ও ইউনিয়ন পরিষদের নিকট শিক্ষা কেন্দ্র গুলির ব্যবস্থাপনার জন্য দায়িত্ব হস্থান্তর করা হয়েছে।
মতবিনিময় সভায় লোহাগাড়া উপজেলার ৮৫টি শিশু শিখন কেন্দ্রের শিক্ষক, ছাত্র-ছাত্রী, সিএজি ও সিএমসি কমিটির সদস্যরা (৩৫০ জন) উপস্থিত থেকে সিএলসি গুলি চলমান রাখার জন্য প্রধান অতিথির নিকট সার্বিক সহযোগিতার দাবী উপস্থাপন করেন। প্রধান অতিথি লোহাগাড়া এলাকার প্রত্যন্ত অঞ্চলে প্রতিষ্ঠিত এ সকল শিশু শিখন কেন্দ্র গুলি চলমান রেখে শিশুদের লেখাপড়া অব্যাহত রাখার জন্য সিএলসি গুলি স্থায়ীত্ব করণে শিক্ষকের সন্মানী প্রদানের ব্যবস্থা সহ সার্বিক সহায়তা করবেন বলে জানিয়েছেন।

Post a Comment

0 Comments