বগুড়া-যশোরে ভোটের দিন সাধারণ ছুটি ও ৭২ ঘণ্টা বাইক নিষিদ্ধ: ইসি

করোনা ভাইরাস সংক্রমন পরিস্থিতির মধ্যেই আগামী ১৪ জুলাই সেখানে ভোট হবে। বগুড়া-১ ও যশোর-৬ সংসদীয় আসনে উপনির্বাচন উপলক্ষে ভোটের দিন সাধারণ ছুটি ঘোষণা এবং বাইক নিষিদ্ধ করেছে নির্বাচন কমিশন (ইসি)। জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব বরাবর ইসির উপ-সচিব (নির্বাচন পরিচালনা-২) মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক চিঠিতে সাধারণ ছুটি বাস্তবায়ন সংক্রান্ত পরবর্তী ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হয়েছে।
দুই সংসদীয় আসনে ২৯ মার্চ নির্বাচন হওয়ার কথা থাকলেও করোনাভাইরাসের কারণে স্থগিত করা হয়। এখন সাংবিধানিক বাধ্যবাধকতা থেকে এ নির্বাচন করছে ইসি। ১৫ জুলাই বগুড়া-১ আসনের এবং ১৮ জুলাই যশোর-৬ আসনের নির্বাচন অনুষ্ঠানের জন্য সংবিধান নির্ধারিত ১৮০ দিন শেষ হতে যাচ্ছে। এর আগে ইসি সচিব মো. আলমগীর জানান, ওই দুই আসনে নতুন করে কোনো মনোনয়নপত্র জমা দাখিলের প্রয়োজন নেই। যেসব প্রার্থী ছিলেন এবং যে অবস্থায় নির্বাচন স্থগিত হয়েছিল, সে অবস্থা থেকেই আবার কার্যক্রম শুরু হবে।
অন্যদিকে পরিচয়পত্র থাকা সাংবাদিকদের বাইক ইসির নিষেজ্ঞার আওতামুক্ত থাকবেন। একইসঙ্গে ভোটের দিন সব ধরনের যন্ত্রযানও বন্ধ থাকবে বলে জানিয়েছে ইসি। সোমবার সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিবকে চিঠি দিয়েছেন ইসি উপসচিব মো. আতিয়ার রহমান।

Post a Comment

0 Comments