।।আদালতের হাত যত লম্বাই হোক, পার্লামেন্ট ছোঁয়ার অধিকার তাদের নাই।।

।।আদালতের হাত যত লম্বাই হোক, পার্লামেন্ট 
ছোঁয়ার অধিকার তাদের নাই।।
আল-আমীন আনাম: স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মাদ নাসিম বলেছেন, সংসদীয় গণতন্ত্রে আদালতের হাত যত লম্বাই হোক, পার্লামেন্ট ছোঁয়ার অধিকার তাদের নাই। বাংলাদেশের পার্লামেন্ট সার্বভৌম পার্লামেন্ট। পার্লামেন্ট প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি, সুপ্রিমকোর্ট এবং বিচারপতি বানিয়েছে। পার্লামেন্টে হাত দেওয়ার ক্ষমতা বাংলার জনগণ ছাড়া কারও নাই। তিনি আরও বলেন, সংবিধানে আছে তিনশত আসনে একদিনে নির্বাচন হবে, নির্বাচন হয়েছে। জনগণ ভোট দিয়েছে। কি পার্সেন্টেজে ভোট দিতে হবে তা সংবিধানে লেখা নেই। একজন ভোট দিলেও নির্বাচন বৈধ।
মঙ্গলবার বিকালে জাতীয় জাদুঘরের প্রধান মিলানায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) এই অনুষ্ঠানের আয়োজন করে।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, আগামী নির্বাচন সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশনের অধীনে হবে। শেখ হাসিনার ক্ষমতা নাই এর বাইরে গিয়ে নির্বাচন করা। জনগণের অধিকার ভোট দেওয়া। তারা যদি ভোট না দেয় তাহলে আপত্তি নেই। কিন্তু সিদ্ধান্ত বাঙালির নিতে হবে তারা কাকে ভোট দিবে। শেখ হাসিনা ক্ষমতায় না আসলে গোলাম আজম, নিজামিরা কবর থেকে উঠে এসে লাল সবুজের পতাকা নিয়ে ঢাকা শহরে ঘুরবে।
বিএনপির উদ্দেশ্যে মন্ত্রী বলেন, তারা লন্ডনে বসে যত ষড়যন্ত্র করুক আর যাই করুক, ওই চক্রান্তের কাছে মাথা নত করবো না। আগামী নির্বাচনে বিএনপিকে একচুলও ছাড় দেওয়া হবে না। ঘাতকের জন্য বাংলাদেশে ছাড় হতে পারে না।


অনুষ্ঠানে আরও বক্তব্য দেন-আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাাজ্জাক, স্বাস্থ্য ও জনসংখ্য বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, স্বাচিপ এর সভাপতি ডা. এম ইকবাল আর্সালান, মহাসচিব ডা. এমএ আজিজ প্রমুখ।

Post a Comment

0 Comments